ঢাকামঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

বোনের প্রেমিকাকে হত্যা: ভাইসহ দুই যুবকের মৃত্যুদণ্ড

দৈনিক পাঞ্জেরী
এপ্রিল ২, ২০২৪ ১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

কুমিল্লার হোমনায় বোনের প্রেমিকাকে হত্যার দায়ে ভাইসহ দুই যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

সোমবার (১ এপ্রিল) দুপুরে কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার রাজনগর গ্রামের মো. ফুল মিঞার ছেলে মো. শামীম মিয়া এবং একই উপজেলার সাফলেজি গ্রামের মো. বেদন মিয়ার ছেলে মো. দুলাল মিয়া।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত দুইজনই কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

হত্যাকাণ্ডের শিকার ফয়সাল রাজনগর এলাকার মকবুল হোসেনের ছেলে।

আদালত সূত্র জানায়, ফয়সালের সঙ্গে শামীম মিয়ার বোনের প্রেমের সম্পর্কের জেরে ২০২০ সালের ৫ জুন ফয়সালকে হত্যা করে লাশটি বিদ্যালয়ের মাঠে মাটিতে পুঁতে রাখে শামীম। পরে তদন্তকারী কর্মকর্তা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শামীম মিয়া ও দুলাল মিয়াকে আটক করে। আসামিদের দেখানো স্থান থেকে ফয়সালের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে ২০২০ সালের ১৩ জুন নিহত ফয়সলের বড় বোন সালমা আক্তার বাদী হয়ে মো. শামীম মিয়াসহ কয়েকজনের নাম উল্লেখ করে হোমনা থানায় মামলা দায়ের করেন।

তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. শামীম সরকার জানান, মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে আসামি শামীম মিয়া ও তার মামাতো ভাই দুলাল মিয়াকে আটক করে আদালতে পাঠান। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

উভয়পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আসামি শামীম মিয়া ও দুলাল মিয়াকে মৃত্যুদণ্ড এবং একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত।

উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে এবং রায় দ্রুত বাস্তবায়ন করার নির্দেশ দেওয়া হবে বলে প্রত্যাশা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি শেখ মাসুদ ইকবাল মজুমদার ও মো. নূরুল ইসলাম।

আসামিপক্ষের আইনজীবী বিমল কৃষ্ণ দেবনাথ বলেন, এই রায়ে আসামিপক্ষ অসন্তুষ্ট। এছাড়া রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করব।

%d bloggers like this: