ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

আরও ৬১ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

পাঞ্জেরী ডেস্ক
মে ৪, ২০২৪ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় তৃণমূলের নেতাদের প্রতি কঠোর বার্তার বাস্তবায়ন করছে বিএনপি। সেই ধারাবাহিকতায় এবার দলের পক্ষ থেকে নির্বাচনে অংশ নেওয়ায় আরও ৬১ জনকে বহিষ্কার করেছে দলটি। এবার যাদের বহিষ্কার করা হয়েছে তারা সবাই দ্বিতীয় ধাপের নির্বাচনে প্রার্থী হয়েছেন।
শনিবার (৪ মে) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।
বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, বহিষ্কৃতদের মধ্যে ২৬ জন চেয়ারম্যান পদে, ১৯ জন ভাইস চেয়ারম্যান এবং বাকি ১৬ জন সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।
এর আগে আগামী ৮ মে প্রথম ধাপের দেড়শ উপজেলায় ভোটে অংশ নেওয়ায় ৭৯ জনকে বহিষ্কার করে বিএনপি। অর্থাৎ দুই দফায় বিএনপি বহিষ্কার করল মোট ১৪০ জনকে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যে সকল নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’
প্রথম দফায় বহিষ্কার করার পর একজন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর বিএনপি তার বহিষ্কারাদেশ তুলে নিয়েছে। বাকিরা কেউ নির্বাচন থেকে সরতে রাজি নন।
বিএনপি নেতা রুহুল কবির বিজভীর অভিযোগ, তার দলের যারা ভোটে এসেছেন, তাদের সঙ্গে সরকারের যোগসাজশ তৈরি হয়েছে। তিনি বলেছেন, উপজেলা নির্বাচন বিএনপি বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে। দলের এই সিদ্ধান্ত যারা মানবে না তাদের বিরুদ্ধে প্রথমে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। এরপর তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
শেখ হাসিনার সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে না বলে দাবি করে বিএনপি নেতা বলেন, ‘আমরা মনে করি উপজেলা নির্বাচনও অবাধ সুষ্ঠু হবে না।’

%d bloggers like this: