ঢাকাশনিবার , ২৪ জুন ২০২৩
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

দুঃশাসন মোকাবেলায় নতুন প্রজন্মকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে-জামায়াত

নিউজ ডেস্ক
জুন ২৪, ২০২৩ ১২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা বলেছেন, আল্লাহ রাব্বুল আলামীন আমাদের ওপর দ্বীন প্রতিষ্ঠার প্রচেষ্টা চালানোকে ফরজ বা অত্যাবশ্যকীয় করে দিয়েছেন। তাই ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই। তিনি সদ্য বিদায়ি ছাত্র আন্দোলনের দায়িত্বশীলদের বৃহত্তর আন্দোলনে সাদরে গ্রহণ করেন এবং সকল বাধা-প্রতিবন্ধকতা উপেক্ষা করে দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে সকলকে ময়দানে সক্রিয় ভূমিকা পালনের আহবান জানান।
তিনি আজ রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ছাত্র আন্দোলনের সদ্য বিদায়ি দায়িত্বশীলদের বৃহত্তর আন্দোলনে বরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ইয়াছিন আরাফাত এবং ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য সিরাজুল ইসলাম প্রমূখ।
আব্দুর রহমান মূসা বলেন, জাতি এক মহাক্রান্তিকাল অতিক্রম করছে। দেশ ও জাতির ঘাড়ে এক অগণতান্ত্রিক ফ্যাসীশক্তি জগদ্দল পাথরের মত চেপে বসেছে। দীর্ঘ অপশাসন-দুঃশাসনের কারণে দেশে লাগামহীন দূর্নীতি, লুটপাট, হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য, গুম, অপহরণ ও গুপ্তহত্যা অতীতের সকল সীমা অতিক্রম করেছে। সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস এবং দেশকে নেতৃত্বহীন ও মেধাশূণ্য করার জন্যই বরণ্যে ইসলামিক স্কলার ও জাতীয় নেতাদের পরিকল্পিতভাবে হত্যা করে দেশের পবিত্র জমিনকে কলঙ্কিত ও রক্তাক্ত করেছে। তাই বর্তমান সরকারের জুলুম-নির্যাতন, অপশাসন-দুঃশাসন মোকাবেলায় নতুন প্রজন্মকেই অগ্রসৈনিকে ভূমিকা পালন করতে হবে। তিনি বৃহত্তর আন্দোলনে সদ্য বরণকৃত ছাত্র আন্দোলনের সাবেক দায়িত্বশীলদের ছাত্র আন্দোলনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশ ও জাতির প্রয়োজনে ময়দানে অগ্রসৈনিকে ভূমিকা পালনের আহবান।
ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, সরকার অত্যন্ত পরিকল্পিতভাবেই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে দেশে নির্বাচনের নামে প্রহসন করে দীর্ঘ মেয়াদে অবৈধভাবে ক্ষমতায় রয়েছে। তারা আগামী নির্বাচনগুলোতেও তামাশা ও ভাঁওতাবাজীর আশ্রয় নেয়ার মাধ্যমে আবারো নির্বাচনী বৈতরণী পার হওয়ার দিবাস্বপ্নে বিভোর। কিন্তু দেশপ্রেমী জনতা ও নতুন প্রজন্ম তাদের সে স্বপ্নবিলাস কখনোই সফল ও স্বার্থক হতে দেবে না। তিনি জনমতের প্রতি শ্রদ্ধাপ্রদর্শন করে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় একগুয়েমির পরিণত শুভ হবে না।

%d bloggers like this: