ঢাকাশনিবার , ৬ এপ্রিল ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

বলিউডের শাহিদ কাপুরের মা ৬৫ বয়সে ফের বিয়ে

বিনোদন ডেস্ক
এপ্রিল ৬, ২০২৪ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

৯০ এর দশকে হিন্দি টেলিভিশন মাধ্যমের একজন জনপ্রিয় অভিনেত্রী ছিলেন নীলিমা আজিম। পরে কয়েকটি সিনেমায়ও অভিনয় করেছেন।
১৯৭৯ সালে তিনি পঙ্কজ কাপুরকে বিয়ে করেছিলেন। তাদের একমাত্র সন্তান হলেন শাহিদ কাপুর।
বিয়ের পর পাঁচ বছরের মাথায় তাদের ডিভোর্স হয়ে যায়। শাহিদের বয়স তখন মাত্র তিন বছর। শাহিদকে একাই মানুষ করছিলেন নীলিমা। তবে এরপর তার জীবনে আসেন রাজেশ খট্টর। এক বছর প্রেমের পর তারা বিয়ের সিদ্ধান্ত নেন। ১৯৯০ সালে নীলিমা দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন। সেই বিয়েটাও ভেঙে যায়। ততদিনে নীলিমার দ্বিতীয় সন্তান ঈশান খট্টরের জন্ম হয়েছিল।
প্রথম দুই বিয়ে ভাঙার পরেও কিন্তু বিয়ের প্রতি বিশ্বাস হারাননি নীলিমা। এর পর তিনি বিয়ে করেন শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী উস্তাদ রাজা আলি খানকে। ২০০৪ সালে বিয়ে করেন তাঁরা। সেই বিয়েও ২০০৯ সালে ভেঙে যায়।
এখন নীলিমা বয়স প্রায় ৬৫। অভিনয় জগত থেকে বিদায় নিয়েছেন অনেক আগেই। একটা দোকান রয়েছে তার। এ বয়সে বিয়ে করতে যাচ্ছেন বলেই খবর জানিয়েছে স্টারডাস্ট।
এতো বয়সে বিয়ে কেন এ প্রশ্ন অনেকেরই জাগতে পারে। নীলিমা স্টারডাস্টকে বলেন, ‘বয়স হচ্ছে। ছেলেরা ব্যস্ত নিজেদের ক্যারিয়ার, সন্তান নিয়ে। বয়সের কারণে শরীরও ভালো থাকে না বেশিরভাগ সময়। তাইএকজন জীবনসঙ্গী চাই। যে আমাকে মানসিকভাবে বুঝবে। বুড়োবয়সে মানুষ আশ্রয়ের জন্যেই বিয়ে করে। অন্য কিছুর জন্যে নয়। ’
তার ছেলে শাহিদ কাপুরও মায়ের বিয়েতে সম্মতি জানিয়েছেন।
নীলিমার বাবা ছিলেন একজন সাংবাদিক। উত্তরাখণ্ড এবং দিল্লিতে স্কুলের পড়াশোনা করেন তিনি। এরপর দিল্লির একটি কলেজে ভর্তি হন। ছোট থেকেই অভিনয়ের প্রতি তার বেশ টান ছিল। সেই সঙ্গে নাচেও তিনি পারদর্শী ছিলেন। তিনি পন্ডিত বিরজু মহারাজের কাছে কথ্থকের প্রশিক্ষণ নিতেন। এছাড়াও মুন্না শুক্লা, শ্রীমতি রেবা বিদ্যার্থী, পন্ডিত দেবীলালজির কাছেও তিনি প্রশিক্ষণ নিয়েছেন।

%d bloggers like this: