ঢাকাবৃহস্পতিবার , ২৩ মে ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগের দুঃশাসনে জনগণ বিরক্ত: মির্জা ফখরুল

পাঞ্জেরী ডেস্ক
মে ২৩, ২০২৪ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগ সরকারের ‘নিষ্ঠুর আচরণ ও নিষ্ঠুর দুঃশাসনে’ দেশের মানুষ বিরক্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার (২৩ মে) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
রাজধানীর বনানী থানায় দায়ের করা ৪টি ‘মিথ্যা মামলায়’ ঢাকা উত্তর মহানগর বিএনপি নেতা রেজাউল রহমান ফাহিমকে কারাগারে পাঠানোর বিষয়ে গভীর উদ্বেগ জানিয়ে এ বিবৃতি দেন তিনি।
বিবৃতিতে তিনি আরও বলেন, জনসমর্থনের অভাবে ৭ জানুয়ারির প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের পর ক্ষমতাসীন আওয়ামী লীগ আরও বেপরোয়া ও স্বৈরাচারী হয়ে উঠেছে।
বিএনপি নেতা বলেন, ‘স্বৈরাচারী শাসনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি, এর সহযোগী সংগঠন এবং অন্যান্য বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের ওপর চরমভাবে দমন-পীড়ন শুরু হয়েছে।’
ফখরুল বলেন, ‘অবৈধ দখলদার’ আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য এখন বিরোধী দলের নেতা-কর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো এবং আদালতকে ব্যবহার করে মিথ্যা মামলায় সাজা দেওয়া।
রেজাউল রহমান ফাহিমকে চারটি ‘মিথ্যা’ মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো সরকারের সেই লক্ষ্যের অংশ বলে দাবি করেন তিনি।
ফখরুল বলেন, ‘সারাদেশে আদালতের মাধ্যমে জামিন নামঞ্জুর করে বিএনপি ও অন্যান্য বিরোধী দলের সদস্যদের কারাগারে পাঠানোর ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি।’
বিএনপি নেতা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘জনগণ সরকারের ওপর ক্ষুব্ধ হয়ে উঠেছে। আওয়ামী ডামি সরকারের দীর্ঘদিন ধরে জনগণ ও বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর অত্যাচার করে অবৈধ ক্ষমতা ভোগ করার স্বপ্ন কোনোদিন পূরণ হবে না।’
ফাহিমের বিরুদ্ধে দায়ের করা সব ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন মির্জা ফখরুল।

%d bloggers like this: