ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগের হেভিওয়েটদের সঙ্গে লড়বেন জাপার যেসব প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৭, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য দেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ রোববার (২৬ নভেম্বর) চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেছে। আর আজ সোমবার জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি তাদের চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেছে।
সোমবার (২৭ নভেম্বর) বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানীর বনানীতে অবস্থিত জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।
আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীদের সঙ্গে জাপার যেসব প্রার্থী এবার নির্বাচনে লড়বেন :
আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়ন ফরম তুলেছেন। তবে আসনটিতে এখনো জাতীয় পার্টি থেকে কাউকে মনোনয়ন দেওয়া হয়নি।
অন্যদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালী-৫ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন। আসনটিতে জাতীয় পার্টির পক্ষ থেকে লড়বেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য।
ঢাকা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করেছেন সালমান এফ রহমান। তার সঙ্গে এবার জাতীয় পার্টি থেকে লড়বেন অ্যাডভোকেট সালমা ইসলাম। তিনি জাতীয় পার্টির কো-চেয়ারম্যান।
মাগুরা-১ আসনে নির্বাচন করার জন্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। আসনটিতে জাতীয় পার্টির পক্ষ থেকে মনোনয়ন নিয়েছেন মো. সিরাজুস সায়েফিন সাঈফ। তিনি মাগুরা জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক।
ঢাকা-৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন। আসনটিতে জাতীয় পার্টির পক্ষ থেকে লড়বেন বর্তমান সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। তিনি জাতীয় পার্টির কো-চেয়ারম্যান।
ঢাকা-৭ আসন থেকে সমালোচিত হাজী মোহাম্মদ সেলিমের ছেলে মোহাম্মদ সোলায়মান সেলিম নৌকা প্রতীকে মনোনয়ন নিয়েছেন। সেখানে জাতীয় পার্টির পক্ষে লড়বেন তারেক এ আদেল। তিনি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান।
এছাড়া জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের রংপুর-৩ এবং ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন নিয়েছেন। জাতীয় পার্টির মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন নিয়েছেন।

%d bloggers like this: