ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটের ৪টি আসনে নৌকা পেলেন যারা

খুলনা ব্যুরো
নভেম্বর ২৭, ২০২৩ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। রবিবার বিকাল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সব মিলিয়ে প্রার্থী ঘোষণা করা হয়েছে ২৯৮টি আসনে।এসময় নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।
নৌকা পেলেন যারা :
সংসদীয় আসন ৯৫ ও বাগেরহাট-১ বঙ্গবন্ধুর স্নেহের ভাতিজা ও বারবার নির্বাচিত সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সংসদীয় আসন ৯৬ ও বাগেরহাট-২ বঙ্গবন্ধু পরিবারের তৃত্বীয় প্রজন্ম শেখ তন্ময়, সংসদীয় আসন ৯৭ ও বাগেরহাট-৩ বারবার নির্বাচিত সংসদ সদস্য ও উপমন্ত্রী হাবিবুন নাহার, সংসদীয় আসন ও ৯৮ বাগেরহাট-৪ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সভাপতি এইচ, এম, বদিউজ্জামান সোহাগ।
মনোনয়ন ঘোষণার সংবাদ সম্মেলনে অন্যান্যদের আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরউল্যাহ, কামরুল ইসলাম; যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ; সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

%d bloggers like this: