ঢাকাবৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

সাদা চুল থেকে মুক্তির উপায়

দৈনিক পাঞ্জেরী
সেপ্টেম্বর ১৬, ২০২১ ২:১৭ অপরাহ্ণ
Link Copied!

লাইফস্টাইল ডেস্ক : আজকাল খুব অল্প বয়সেই অনেকের চুলে পাক ধরে। মাথার চুল সব পেকে সাদা হয়ে যাচ্ছে এই চিন্তাতে বাকি চুলগুলোও পাকবার জোগাড় হয় তখন। অথচ খুব সহজেই ঘরোয়া উপায়ে চুল পাকার সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। চলুন জেনে নেই সাদা চুল দূর করার ঘরোয়া টোটকা।
চা প্রতিটি রান্নাঘরের একটি উপাদান। আপনি কি জানেন এই উপাদানটিই হতে পারে আপনার সাদা চুল দূর করার মোক্ষম উপাদান? ২ চা চামচ চা পাতার পাউডারের সাথে মিশিয়ে নিন ২ চা চামচ মেহেদি পাউডার, ১ চা চামচ মধু, ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। পরিমাণ মত গরম পানি দিয়ে প্যাক তৈরি করে নিন। পুরো চুলে প্যাকটি লাগিয়ে রাখুন ত্রিশ মিনিট। তারপর শ্যাম্পু করে নিন। ব্যাস, নিয়মিত এই প্যাক ব্যবহারে পাবেন মজবুত, উজ্জ্বল, ঝলমলে কালো চুল।
আলুর খোসা : আলুর খোসা কি ফেলে দেন? আর একদম ফেলে দেবেন না। নিন ৬-৭ টি আলুর খোসা এবং সেই সাথে ২ কাপ পানি। চুলায় একটি পাত্রে পানি এবং আলুর খোসা দিয়ে ফুটিয়ে নিন। শ্যাম্পু করে আলুর খোসা সেদ্ধ পানি দিয়ে চুল ধুয়ে নিন। ব্যাস, পাকা চুল দূর করার সহজ উপায়। সপ্তাহে দুবার আলুর খোসার পানি ব্যবহারে পাবেন ঝলমলে স্বাস্থ্যজ্জ্বল চুল।
আমলকি : চুলের যত্নে আমলকির ভূমিকা যে বিশাল সেটা আমাদের কারোই অজানা নয়। পাকা চুল দূর করতেও কিন্তু আমলকির জুড়ি নেই। হেনা পাউডার, আমলকি পাউডার ও অল্প কফি মৃদু গরম পানিতে মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি ঘন্টাখানেক চুলে মেখে শ্যাম্পু করে ধুয়ে নিন।

%d bloggers like this: