ঢাকারবিবার , ৩১ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রশিবিরের হাফেজে কুরআন সংবর্ধনা

পাঞ্জেরী ডেস্ক
মার্চ ৩১, ২০২৪ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

শনিবার(৩০ মার্চ) রাজধানীর শহীদ হাফেজ মানসুর আহমেদ মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে হাফেজে কুরআন সংবর্ধনা’২৪ আয়োজন করা হয়।
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি মু. সালাহউদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি মীর শিহাব উদ্দিন, আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শাকিল প্রমুখ।
আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে সিরাজুল ইসলাম আয়োজকদের সাধুবাদ জানিয়ে বলেন, একজন হাফেজে কুরআনকে আল্লাহ তায়ালা দুনিয়া ও আখিরাতে অনেক সম্মানিত করবেন। তাই প্রত্যেক হাফেজকে ভালো আলেম হতে হবে এবং কুরআনের আহ্বান সমাজের কাছে উপস্থাপন করতে হবে। ৩০ পারা কুরআনকে হৃদয়ে ধারণা করা মানুষগুলো যদি আল্লাহর জমিনে তার দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে অগ্র সেনানি হিসেবে ভূমিকা পালন করে তাহলে এই জমিনে কুরআনের বিজয় ঠেকিয়ে রাখার সাধ্য কারোর নেই। এজন্য কুরআন নাজিলের মাসে আমাদের শপথ নিতে হবে সমাজের প্রত্যেক স্তরে কুরআন দিয়ে পরিচালনার মাধ্যমে সমাজে শান্তি নিশ্চিত করা যা আজ থেকে আরবের বুকে মানবতার দূত হযরত মুহাম্মদ (সা:) প্রতিষ্ঠা করে গেছিলেন আমরা সেই সোনালী সমাজ প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে যাচ্ছি সমস্ত বাঁধা বিপত্তি মাড়িয়ে আশা করি আপনারাও আমাদের এই সংগ্রামে অংশ নিবেন।
তিনি আরো বলেন, আজকের এই সংবর্ধনা খুবই ক্ষুদ্র আয়োজন তাদের জন্য তো মহা পুরষ্কার জান্নাত অপেক্ষা করছে, তিনি সবার কাছে আশা রাখেন সবাই তাদের ভবিষ্যত প্রজন্মকে হাফেজে কুরআন বানানোর মাধ্যমে ধারাবাহিকতা বজায় রাখে।
সালাহ উদ্দিন বলেন, ইসলাম পালন করা যেমন ফরজে আইন, তেমনি তা সমাজে প্রতিষ্ঠা করা ফরজে আইন। আল্লাহ বলছেন ‘ওয়াকিমুস সালাত’ মানে নামাজ কায়েম করো সেই আল্লাহই বলছেন ‘ওয়াকিমুত দ্বীন’ মানে দ্বীন ইসলাম প্রতিষ্ঠা করে। দুইটাইতো সরাসরি আল্লাহর কথা,কোরআনের আয়াত। সমাজে ইসলাম প্রতিষ্ঠা করা আল্লাহ ফরজ করে দিয়েছেন। আর সমাজে ইসলাম প্রতিষ্ঠা করা একাকী সম্ভব নয়, দলবদ্ধভাবে সেটা করতে হয় তাই আসুন আল্লাহর এই জমিনে সকল প্রকার মানব রচিত মতবাদ কে মূলচ্ছেদ করে ইসলামকে বিজয়ী করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাই। পরিশেষে ছাত্রশিবিরের আহ্বানে সাড়া দেওয়ায় সকলকে ধন্যবাদ জানান।
আয়োজনে উপস্থিত অর্ধশতাধিক হাফেজে কুরআনকে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট, টুপি,আতর এবং মিসওয়াক উপহার প্রদান করা হয়।

%d bloggers like this: