ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

আনন্দ-উচ্ছ্বাসে বাচসাস পরিবার দিবস উদযাপন

বিনোদন ডেস্ক
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

চলচ্চিত্র সাংবাদিকদের সম্মিলিত সংগঠন ঐতিহ্যবাহী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) বাৎসরিক পরিবার দিবস উদযাপিত হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সোনারগাঁও বাংলার তাজমহল-এ ‘বাচসাস পরিবার দিবস ২০২৪’ অনুষ্ঠিত হয়। এদিন পরিবার নিয়ে আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠেন সমিতির সদস্যরা।
অনুষ্ঠানে বাচসাসের সভাপতি রাজু আলীম বলেন, রাজু আলীম ও রিমন মাহফুজের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির এটি প্রথম পরিবার দিবস। চেষ্টা করেছি সবাইকে সুন্দর একটি দিন উপহার দিতে। বাচসাস পরিবারে সদস্যরা সবাই মিলে এক সাথে চমৎকার সময় কাটাতে পেরে খুব ভালো লাগছে।
সাধারণ সম্পাদক রিমন মাহফুজ বলেন, ঐতিহ্যবাহী সংগঠন বাচসাস গৌরবের ৫৬ বছরে পা দিয়েছে। সবাই একসঙ্গে আমাদের সংগঠনকে আরও এগিয়ে নিতে চাই। পরিবার দিবস আমাদের কাছে বড় একটি উৎসবের মতো। সারা বছর এই দিনটির জন্য আমরা অপেক্ষা করে থাকি। কিন্তু গত বছর একটি কুচক্রের কারণে পরিবার দিবস করতে পারি নাই। এবারও বন্ধ করার অনেক চেষ্টা হয়েছে। সবার সহযোগিতার আজ আমরা একসাথে পরিবার নিয়ে উপস্থিত হতে পেরে অনেক আনন্দ লাগছে।
বাচসাসের পরিবার দিবসে দিনব্যাপী নানা আয়োজন ছিল। সদস্যদের জন্য বিশেষ উপহার এবং র্যাফেল ড্রয়ে সকল বয়সের উপস্থিতিরা মেতে ছিলেন। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল পরিবার দিবসের অন্যতম আকর্ষণ। এতে গান পরিবেশন করেন সঙ্গীতশিল্পী শাহরিয়ার রাফাত, স্বীকৃতি, স্মরণ, মোমিন বিশ্বাস, ইভান প্রমুখ।
সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও বাচসাসের পরিবার দিবস সফল করতে অক্লান্ত পরিশ্রম করেছেন সহ-সভাপতি অনজন রহমান ও রাশেদ রাইন, সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক আনজুমান আরা শিল্পী, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানী বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হুরায়রা মুরাদ, দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর (আওয়াল), নির্বাহী সদস্য লিটন এরশাদ, মাইনুল হক ভূঁইয়া, রুহুল আমিন ভূঁইয়া, রুহুল সাখাওয়াত। পরিবার দিবসের আহবায়ক ছিলেন লিটন রহমান ও সদস্য সচিব ছিলেন সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন।
পরিবার দিবসে বাচসাস সদস্য ছাড়াও আরো উপস্থিত ছিলেন মুভি সম্রাট বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, বাংলাদেশ ফিল্ম ক্লাবের সভাপতি সামসুল আলম ও মেম্বার ইনচার্জ এমডি ইকবাল, চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকন, প্রেমের তাজমহল’খ্যাত পরিচালক গাজী মাহবুব, চিত্রনায়িকা অঞ্জনা, শাহনুর, রুমানা ইসলাম মুক্তি, শিরিন শিলা, অধরা খান, নিঝুম রুবিনা, তানহা মৌমাছি, চিত্রনায়ক কায়েশ আরজু, গোলাম কিবরিয়া তানভীর, সনি রহমান, নৃত্য পরিচালক ইউসুফ, সাইফুল ইসলাম প্রমুখ।
পরিচালক বদিউল আলম খোকন, সিনেমা হল মালিক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল, প্রেমের তাজমহল সিনেমার পরিচালক গাজী মাহবুব, পরিচালক ওয়াকিল আহমেদ, শামীমুল ইসলাম শামীম, ফ্লিম ক্লাবের সভাপতি সামসুল আলম ও মেম্বার ইনচার্জ অ্যাডমিনিস্ট্রেশন মোহাম্মদ ইকবাল। বাচসাস সাবেক সভাপতি ও অভিনেতা নরেশ ভূঁইয়া। সিনিয়র সাংবাদিক ও রঙবেরঙ প্রধান সদক মোল্লাহ আমজাদ প্রমুখ।
বিএফইউজের মহাসচিব ও বাচসাস সদস্য কাদের গনি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও বাচসাস নির্বাচন কমিশনার এরফানুল হক নাহিদ, ডিইউজের সাধারণ সম্পাদক ও বাচসাস সদস্য আকতার হোসেন, ডিইউজের সাবেক সভাপতি ও বাচসাস সদস্য কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ডিইউজের সাংগঠনিক সম্পাদক ও বাচসাস সদস্য এ জিহাদুর রহমান জিহাদ প্রমুখ।আয়োজন সফল করতে নানা দায়িত্বে বিশেষভাবে নিয়োজিত ছিলেন বাচসাস সদস্য ও সাবেক আহবায়ক হাবিবুল হুদা পিটু, সাবেক সদস্য সচিব কামরুল হাসান দর্পন ও আমিনুল ইসলাম রাজুসহ আরও অনেকেই।

%d bloggers like this: