ঢাকারবিবার , ৩১ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

উখিয়া রেঞ্জের বনবিট কর্মকর্তা ড্রাম ট্রাকের চাপায় নিহত

কক্সবাজার প্রতিনিধি
মার্চ ৩১, ২০২৪ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারে বন থেকে পাহাড় কাটার খবরে অভিযানে গিয়ে মিনি ট্রাকের (ডাম্পার) চাপায় ঘটনাস্থলেই সাজ্জাদদুজ্জামান নামে এক বন কর্মকর্তার মৃত্যু হয়েছে।
শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে জেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এই ঘটনা ঘটে।
নিহত সাজ্জাদুজ্জামান কক্সবাজার দক্ষিণ বন বিভাগভুক্ত উখিয়া রেঞ্জের দোছড়ি বন বিটের দায়িত্বে ছিলেন। তার বাড়ি মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলায়।
বন বিভাগ বলছে, হরিণমারা থেকে পাহাড় কেটে মাটি পাচারের খবর পেয়ে অভিযানে গিয়েছিলেন সাজ্জাদুজ্জামান ও তার সহকর্মী মোহাম্মদ আলী। এসময় মাটিভর্তি ডাম্পারকে বাঁধা দিলে সাজ্জাদুজ্জামান চাপা দিয়ে গাড়িটি পালিয়ে যায়।
অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে তার সঙ্গে থাকা উখিয়া রেঞ্জ কর্মকর্তার গাড়িচালক আলীকে আহত অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। তবে তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।
উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, প্রাথমিকভাবে ডাম্পারের মালিক চিহ্নিত করা গেছে। এটি স্থানীয় ছৈয়দ করিমের মালিকাধীন। চালাচ্ছিলেন বাপ্পি নামের এক চালক।
এদিকে সহকর্মীর মর্মান্তিক খুনের ঘটনায় ক্ষুব্ধ বন কর্মকর্তারা৷ জনবল বৃদ্ধি এবং বনের অভিযানে দ্রুত বিচারের ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্ট চালুর দাবি জানান তারা।
কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপু উদ্বেগ প্রকাশ করে বলেন, কক্সবাজারে বন খেকোরা বেপরোয়া হয়ে উঠেছে। পৃথক বন আদালত গঠন করে দ্রুত বিচার আইনে বনদস্যুদের শাস্তি নিশ্চিত করতে হবে। বিট কর্মকর্তা হত্যাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানান তিনি।
সাজ্জাদুজ্জামানের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামিম হোসেন।

%d bloggers like this: