ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

এমবাপ্পেকে ছাড়াই মানিয়ে নিতে বললেন পিএসজি কোচ এনরিকে

স্পোর্টস ডেস্ক
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

গত কয়েক মৌসুম ধরে দলবদলের সময় এলেই বাতাসে জোর গুঞ্জন ভাসত কিলিয়ান এমবাপ্পে এবার পিএসজি ছাড়ছেন। তবে দীর্ঘদিন বিষয়টি শুধু গুঞ্জন থাকলেও চলতি মৌসুম শেষে তা যেন সত্যিই হতে চলেছে। ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা ইতোমধ্যেই ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন মৌসুম শেষে আর চুক্তি নবায়ন করবেন না। এবার ফরাসি ক্লাবটির কোচ লুইস এনরিকের কণ্ঠেও মিলেছে এমবাপ্পেকে ছাড়াই দলকে মানিয়ে নেওয়ার আভাস।
রোববার রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে রেনেঁর বিপক্ষে প্রায় হারতেই বসেছিল পিএসজি। পুরো ম্যাচে একচেটিয়াভাবে বল দখলে রাখলেও গোল পেতে বেশ কষ্ট করতে হয় লিগ চ্যাম্পিয়নদের। প্রথমার্ধেই তারা পিছিয়ে পড়ে। ম্যাচের যোগ করা সময়ের একদম শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গনসালো রামোসের গোলে ১-১ সমতায় এনরিকের শিষ্যরা মাঠ ছাড়ে।
তবে পিছিয়ে থেকে ম্যাচে ফিরতে মরিয়া পিএসজি যখন কোনো মতেই জালের দেখা পাচ্ছিল না, তখন সবাইকে অবাক করে দিয়ে ৬৫ তম মিনিটে দলের সেরা তারকা এমবাপ্পেকে মাঠ থেকে তুলে নেন কোচ। আগেরবারের মতো এবারও চলতি মৌসুমে লি এখন পর্যন্ত সর্বোচ্চ ২১ গোল করেছেন এমবাপ্পে।
ম্যাচ শেষে ওই সিদ্ধান্তের পেছনে যুক্তি দেখাতে গিয়ে এনরিকে জানান, ফরাসি এই তারকাকে ছাড়াই মানিয়ে নেওয়ার সময় এসে গেছে। দলের ভবিষ্যতের কথা ভেবেই এমন সিদ্ধান্ত।
“কিলিয়ানকে ছাড়া আমাদের অভ্যস্ত হয়ে উঠতে হবে। শীঘ্রই কিংবা পরবর্তীতে এমন কিছু হবেই। আমি ঠিক করব, কখন সে খেলবে বা খেলবে না। সব কোচই খেলোয়াড়দের ক্ষেত্রে এই সিদ্ধান্ত নেয়। আগামী মৌসুমের জন্য আমি দলকে সর্বোচ্চ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তুলতে চাই। আমি চাই, পিএসজির শুরুর একাদশের প্রত্যেক খেলোয়াড় ভাববে, এটা দারুণ একটা সুযোগ। চলতি মৌসুম এবং পরের মৌসুমের জন্য আমি এটাই চাই।”
কিছুদিন আগে এক নির্ভরযোগ্য সুত্রের বরাত দিয়ে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানায়, পরবর্তী গন্তব্য হিসেবে রিয়াল মাদ্রিদের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন এমবাপ্পে। এখন শুধু মৌসুম শেষে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়াটাই বাকি।
অন্যদিকে, এই ম্যাচে পয়েন্ট হারালেও লিগ শিরোপা ধরে রাখার পথেই আছে পিএসজি। সবশেষ ১৮ লিগ ম্যাচে অপরাজিত দলটি ২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে। তালিকার দুইয়ে থাকা ব্রেস্তোয়া তাদের চেয়ে ১১ পয়েন্ট পেছনে আছে।

%d bloggers like this: