ঢাকাবুধবার , ১৫ মার্চ ২০১৭
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

টেস্টের জন্মদিনেই শততম টেস্ট খেলছে বাংলাদেশ

দৈনিক পাঞ্জেরী
মার্চ ১৫, ২০১৭ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

Bangladeshস্পোর্টস ডেস্ক : আজকের এই দিনটিতেই জন্ম হয়েছিল ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচের। ১৮৭৭ সালের ১৫ মার্চ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মেলবোর্নে টেস্ট ক্রিকেটের জন্ম হয়েছিল। ১৪০ বছর পর এই স্মরণীয় দিনটিতেই আজ নিজেদের শততম টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ।
লঙ্কানদের বিপক্ষে শততম ম্যাচ দিয়ে আরও একটি ইতিহাস গড়তে যাচ্ছে বাংলাদেশ। টেস্ট খেলুড়ে ১০টি দলের মধ্যে একমাত্র বাংলাদেশই এবার তাদের শততম ম্যাচটি ১৫ মার্চ শুরু করতে যাচ্ছে।
এছাড়া এইদিনে শুরু না হলেও নিজেদের শততম ম্যাচটি ১৫ মার্চ শেষ করতে পেরেছিল পাকিস্তান। ১৯৭৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই ম্যাচটি ১০ মার্চ শুরু হয়ে ১৫ মার্চ শেষ হয়েছিল। ওই ম্যাচে ৭১ রানে জয় পেয়েছিল পাকিস্তান।
এছাড়া দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড তাদের শততম ম্যাচটি টেস্ট ক্রিকেটের জন্মদিনে না হলেও মার্চ মাসে শুরু করতে পেরেছিল।
২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর হাঁটি হাঁটি পা পা করে বাংলাদেশ পেরিয়ে এসেছে ১৬টি বছর। এই লম্বা পথপরিক্রমায় বাংলাদেশ খেলে ফেলেছে ৯৯টি টেস্ট। আজ শ্রীলংকার পি. সারা ওভাল স্টেডিয়ামে শততম টেস্ট শুরু হবে বাংলাদেশের। লঙ্কানদের বিপক্ষে গল টেস্টে হারলেও কলম্বোতে নিজেদের শততম টেস্ট স্মরণীয় করে রাখতে ভান্ডারের সেরাটা দিতে চাইবে মুশফিকুর রহিমের দল।

%d bloggers like this: