ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল। দুই দলের দ্বিপাক্ষিক সিরিজও এই প্রথম। ইতোমধ্যেই ১৫ সদস্যের দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। মিরপুর শের-ই-বাংলায় ২১ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জাতীয় পুরুষ দলের তিন ফরম্যাটের সিরিজের সব ম্যাচ হবে ঢাকার বাইরে।
সাদা বলের দুই ফরম্যাটে সিরিজ খেলতে আগামী ১৭ মার্চ ঢাকায় পা রাখবে অ্যালিসা হিলির দল। ১৮, ১৯ ও ২০ মার্চ মিরপুরে অনুশীলন। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ২১, ২৪ আর ২৭ মার্চ। একই ভেন্যুতে ৩১ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। বাকি দুই ম্যাচ ২ এবং ৪ এপ্রিল। পরদিন ৫ এপ্রিল অষ্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে অ্যালিসা হিলির দল।
মঙ্গলবার এই সফর উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দুই ফরম্যাটের চ্যাম্পিয়নদের দলে ফিরেছেন ১৪৫ কিলোমিটার গতিতে বোলিং করে ঝড় তোলা পেসার ভ্যালেমিক। আর বাদ পড়েছেন অভিজ্ঞ স্পিনার জেস জোনাসেন। বাংলাদেশের কন্ডিশন বিবেচনায় স্কোয়াডে রাখা হয়েছে চারজন বিশেষজ্ঞ স্পিনার। অফ স্পিনিং অল-রাউন্ডার অ্যাশলি গার্ডনারের সঙ্গী হলেন বাঁহাতি স্পিনার সোফি মলিনিউ এবং দুই লেগ স্পিনার অ্যালানা কিং ও জর্জিয়া ওয়্যারহ্যাম।
অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), ডার্সি ব্রাউন, অ্যাশলি গার্ডনার, কিম গার্থ, অ্যালানা কিং, ফিবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মলিনিউ, বেথ মুনি, এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহ্যাম, টায়লা ভ্যালেমিক, গ্রেস হ্যারিস (শুধু টি-টুয়েন্টি)।
অস্ট্রেলিয়া নারী দলের বাংলাদেশ সফরের সূচি :
২১ মার্চ ১ম ওয়ানডে
২৪ মার্চ ২য় ওয়ানডে
২৭ মার্চ ৩য় ওয়ানডে
৩১ মার্চ ১ম টি-টুয়েন্টি
২ এপ্রিল ২য় টি-টুয়েন্টি
৪ এপ্রিল ৩য় টি-টুয়েন্টি

%d bloggers like this: