ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

৩৩ বলের সেঞ্চুরিতে বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ার ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ক্রিকেটে নামবিয়া দেশটি বেশ পরিচিত। বিশ্বকাপও খেলেছে। সেই দলটিরই এক ক্রিকেটার ইয়ান নিকোল লফটি-ইটন ছেলেদের আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে দ্রততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়ে ফেললেন। নেপালের বিপক্ষে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩৩ বলে সেঞ্চুরি হাঁকান নামিবিয়ার এই ব্যাটার। এরই সঙ্গে ভেঙে গেল নেপালের কুশল মাল্লার বিশ্বরেকর্ড।
মঙ্গলবার নেপালের কীর্তিপুরে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ম্যাচে এই কীর্তি গড়েন ইয়ান। ইনিংসের ১০ ওভার শেষে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ক্রিজে গিয়ে গুলশান ঝাকে ছক্কায় উড়িয়ে হাত খোলেন। এরপর আর থামেননি। স্রেফ ১৮ বলে ফিফটি স্পর্শ করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এরপর ৩৩ বলে তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত তিনি ৩৬ বলে ১১ চার ৮ ছক্কায় ১০১ রানের খুনে ইনিংস খেলেন।
এর ফলে ভেঙ্গে যায় কুশল মাল্লার ৩৪ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড। গত বছরের সেপ্টেম্বরে এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে তিনি এই কীর্তি গড়েছিলেন। এদিন মাঠে দাঁড়িয়েই নিজের রেকর্ড হাতছাড়া হওয়ার দৃশ্য দেখেন কুশল। স্বীকৃতি টি-টুয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলের। ২০১৩ সালের আইপিএলে ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন ‘দ্য ইউনিভার্স বস’।

%d bloggers like this: