ঢাকাবুধবার , ৩০ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া কাপ শেষ লিটনের, ডাক পেলেন বিজয়

স্পোর্টস ডেস্ক
আগস্ট ৩০, ২০২৩ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন কুমার দাস। জ্বরের কারণে দলের সঙ্গে শ্রীলংকার বিমান ধরতে পারেননি লিটন। তারপর থেকেই তার জন্য অপেক্ষা করছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু লিটনের জ্বর এখনো কমেনি। এশিয়া কাপ আর খেলা হচ্ছে না তারকা ওপেনারের। তার জায়গায় এনামুল হক বিজয়কে স্কোয়াডে ডেকেছে বাংলাদেশ।
আজ বুধবার (৩০ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামীকাল। আজই শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বেন বিজয়।
এশিয়া কাপের আগে বাংলাদেশ দলে ইনজুরির তালিকাটা লম্বাই হলো। ইনজুরির কারণে তামিম ইকবাল ছিটকে গেছেন আগেই। পরে পেসার ইবাদত হোসেন চৌধুরীকে হারিয়েছে বাংলাদেশ। স্ট্যান্ডবাই হিসেবে থাকা সাইফ হাসান ডেঙ্গু জ্বরের কারণে অনেকদিন যাবত অনুশীলন করতে পারছেন না। সর্বশেষ হারাতে হলো লিটন দাসকে।
বিজয় বাংলাদেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের ডিসেম্বরে, ভারতের বিপক্ষে। তিন ম্যাচের সিরিজে তার রান ছিল যথাক্রমে- ১৪, ১১ ও ৮। তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ১৬ ম্যাচ খেলে ৫৯.৫৭ গড় ও ৯৭.৩১ স্ট্রাইকরেটে রান করেছেন ৮৩৪। লিগে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকেই।
বিজয়ের এই ফর্মকেই গুরুত্ব দেওয়ার কথা বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ‘সে (এনামুল) ঘরোয়ায় রান করেছে এবং বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামে আমরা তাকে পর্যবেক্ষণে রেখেছিলাম। লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন টপ অর্ডার ব্যাটসম্যানের প্রয়োজন ছিল যে কিপিংও করতে পারে, এনামুলকে তাই সুযোগ দেওয়া হয়েছে।’
বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৪৪ ওভানডে খেলেছেন বিজয়। তাতে ৩০.৫৮ গড় ও ৭৪.১৫ স্ট্রাইকরেটে রান করেছেন ১২৫৮। ওয়ানডেতে বিজয়ের সেঞ্চুরি তিনটি, ফিফটি ৫টি।
এশিয়া কাপে আগামীকাল নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। ৩ সেপ্টম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাকিব আল হাসানের দল।

%d bloggers like this: