ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসীদের জন্য চ্যান্সেরি ভবনে রেস্ট রুম রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৮, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

বিদেশে বাংলাদেশ চ্যান্সেরি ভবন বা মিশনে সেবা নিতে আসা প্রবাসীদের জন্য পৃথক রেস্ট রুম নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (২৮ মার্চ) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে জানিয়েছেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব সত্যজিত কর্মকার।
প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনা বিভাগের সচিব বলেন, ১৬৫ কোটি ৯৭ লাখ টাকা ব্যয়ে মিশরের কায়রোতে বাংলাদেশ চ্যান্সেরি ভবন প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এই সময় প্রধানমন্ত্রী বলেন মিশরে হাউজে প্রবাসীদের সেবার দিকে নজর রাখতে হবে। তাদের জন্য পৃথক রেস্ট রুম রাখতে হবে। এই জন্য কক্ষ ও স্পেস রাখতে হবে। এছাড়া পৃথক বুথ করে দিতে হবে। ভিন্ন বুথে সবাই যেন ভালো করে সেবা নিতে পারে।
প্রধানমন্ত্রী বলেন, কুড়িগ্রামে সব উপজেলায় ব্রিজ ও সড়ক অবকাঠামো নির্মাণ করতে হবে। কারণ এই জেলা দিয়ে অনেক নদী প্রবাহিত হয়। ২০২৬ সালে এলডিসি গ্রাজুয়েশন হয়ে যাবে। এরপর কি কি সুবিধা কিভাবে নেবো এটা নিয়ে কাজ করতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণ কাজ শেষ করতে হবে। উপকূলীয় এলাকায় সোলার ও বৃষ্টির পানি ধরে রাখার ব্যবস্থা রাখতে হবে। তাঁত সংক্রান্ত কাজে মেয়েদের প্রশিক্ষণে জোর দিতে হবে।

%d bloggers like this: