ঢাকারবিবার , ২৪ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও অন্যান্য
  5. খেলাধুলা
  6. গল্প ও কবিতা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম ও জীবন
  11. প্রবাস
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর

সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

পাঞ্জেরী ডেস্ক
মার্চ ২৪, ২০২৪ ২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

স্বাধীনতা দিবসের প্রাক্কালে রবিবার সম্মিলিত সামরিক বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ফিতা কেটে ও বেলুন উড়িয়ে জাতীয় প্যারেড স্কয়ারে প্রদর্শনীটির উদ্বোধন করেন তিনি।
বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সব সমরাস্ত্র সম্বলিত প্রদর্শনীটি ২৬ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।
বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল হেলিকপ্টার থেকে প্যারা জাম্পিংয়ে অংশ নেয়।
প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বপূর্ণ ভূমিকা, বিগত ১৫ বছরে বর্তমান সরকারের সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নের কথা তুলে ধরতে স্থাপিত বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকার পাশাপাশি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদের অবদানের কথা তুলে ধরা হয় ৩ বাহিনীর সদস্যদের এই স্টলগুলোতে।
এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম তাকে স্বাগত জানান।
মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, সচিব, বিদেশি রাষ্ট্রদূত এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সূত্র : ইউএনবি

%d bloggers like this: